আবাসিক চিকিৎসা ব্যবস্থা

আমাদের আবাসিক ট্রিটমেন্ট প্ল্যানে রয়েছে আরামদায়ক পরিবেশে বসবাসসহ ২৪/৭ নিরবিচ্ছিন্ন চিকিৎসা সুবিধা। নেশাগ্রস্ত আসক্ত ব্যাক্তিদের চিকিৎসায় আমরা অনুসরণ করি কার্যকরী এবং প্রখ্যাত কমিউনিটি বেজড মাল্টিডিসিপ্লিনারি মডেল। চার মাসব্যাপী এই আবাসিক চিকিৎসার অন্যতম মূল লক্ষ্য ব্যক্তিকে পুনরায় সামাজিকভাবে সক্ষম করে গড়ে তোলা।

বিস্তারিত

অনাবাসিক কাউন্সেলিং-থেরাপি

Tএই প্রোগ্রামটি মাদকাসক্তির বিরুদ্ধে চলমান দীর্ঘমেয়াদি চিকিৎসা প্রক্রিয়ার ধারাবাহিক অংশ। অনাবাসিক কাউন্সেলিং-থেরাপির মাধ্যমে ব্যক্তিকে আসক্তিরধে আমাদের চার মাস ব্যাপী আবাসিক ট্রিটমেন্টের মূল বিষয়গুলো পুনঃপুন অনুসরণে সাহায্য করা হয়। এছাড়া অ্যাডিকশন উদ্দিপক বা ট্রিগার হিসেবে যে বিষয়গুলো কাজ করে তা দমনেও রয়েছে বিশেষ ব্যবস্থা।

বিস্তারিত

আরোগ্য পরবর্তী শুশ্রূষা

অ্যালকোহল আসক্তি থেকে সুস্থ পুনরুদ্ধারের জন্য ব্যাক্তির ধারাবাহিক যত্ন, সহযোগিতা প্রয়োজন। ক্লিনিক্যাল ট্রিটমেন্টের ফলাফল তাৎক্ষণিক এবং দ্রুত হলেও এর সুফল ধরে রাখার জন্য প্রয়োজন নিয়মিত ফলোআপ। নির্দিষ্ট সময় বিরতিতে রোগীর শরীরে মাদকের মাত্রা পরিক্ষা করা ফলোআপের অন্যতম বিষয়। এতে করে স্বাভাবিক জীবনযাপনে ব্যক্তির সক্ষমতা যাচাই করা সম্ভব হয়।

বিস্তারিত

ড্রাগ পরীক্ষা

মাদক হলো একধরণের রাসায়নিক দ্রব্য যা গ্রহণে মানুষের শারীরিক ও মানসিক অবস্থার উপর প্রভাব পড়ে এবং যা আসক্তি সৃষ্টি করে। মাদক পরীক্ষাগুলির মাধ্যমে সাধারণত বোঝা যায় না যে বিষয়টি নিয়ন্ত্রিত হবে কি না, কেবলমাত্র বোঝা যায় যে, ব্যক্তি (রুগী) ওই সময় কোন নেশা ব্যবহার করত কিনা।

বিস্তারিত
আমার হোম আবাসিক কেন্দ্রটি একটি পরিপূর্ণ মানের পেশাদার সেবা দিয়ে থাকে যা প্রতিটি রুগীকে আন্তরিকতার সাথে নিজেকে সঠীক পথে আনতে ভূমিকা পালন করে। আমাদের আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত কর্মীরা আমার হোমে পূর্ণ-সময় কাজ করে এবং মাদক ও আচরণগত আসক্তিগুলিতে দক্ষতার সাথে সেবা প্রদান করে। একটি আবাসিক মাদকাসক্তি পুনর্বাসন কার্যক্রম তাদের জন্য, যারা পরিপূর্ণ সুস্থ হয়ে স্বাভাবিক পরিবেশে ফিরে আসতে সংগ্রাম করছে। আমার হোম আবাসিক চিকিৎসা কেন্দ্র তার প্রতিটি রুগীকে শারীরিক, মানসিক, মানসিক এবং আধ্যাত্মিক চাহিদা মেটানোর জন্য একটি বিলাসবহুল চিকিৎসা সেবার পরিবেশ নিশ্চিত করে।
একটি আবাসিক চিকিৎসা কেন্দ্রে থেরাপি প্রদান মানে প্রতিদিন পর্যায়ক্রমে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা সরবরাহ করা। একটি আবাসিক চিকিৎসা কেন্দ্র এমন একটি স্থান যেখানে প্রতিটি রুগীর মধ্যে আমূল পরির্তন ঘটে। রুগীদের মনোভাব, অনুভূতি এবং আচরণে পরিবর্তন আসতে থাকে, ফলে ড্রাগ ও অ্যালকোহল বা আসক্তিপূর্ণ আচরণকে তারা নিজেরাই অপছন্দ করতে শুরু করে। এছাড়াও এখানে রুগীদের আগে সেবনকরা মাদকের অন্তর্নিহিত ক্ষতি চিহ্নিতকরণ এবং তার চিকিৎসা করা হয়।